আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী বাস্তবায়ন কমিটির সভায় মন্ত্রী গাজীর যোগদান

নবকুমার:

বাঙালি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন-বাস্তবায়ন কমিটির দ্বিতীয় সভায় নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক যোগদান করেছেন। তিনি নারায়ণগঞ্জ জেলা থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন-বাস্তবায়ন কমিটিতে স্থান পেয়েছেন।  বৃহষ্পতিবার (২ মে)  রাজধানীর সেগুনবাগিচা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট এ সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে এবং বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাবেক কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী,জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সুচিন্তার চেয়ারম্যান মোহাম্মদ আরাফাত সহ অনেকে।

প্রসঙ্গত গত ১৪ ফেব্রুয়ারি  জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলামকে সভাপতি করে ৬১ সদস্যবিশিষ্ট ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’ গঠন করা হয়েছে। অনুষ্ঠান বাস্তবায়ন কমিটিতে স্থান পেয়েছেন  বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

এছাড়া  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সভাপতি করে ১০২ সদস্যবিশিষ্ট ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন বাঙালির ইতিহাসের রাখাল রাজা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপনে ২০২০ ও ২০২১ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে ঘোষণা করা হয়েছে। ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উদযাপন করা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ